গুগল-এ চাকরি পাওয়ার জন্য কী কী যোগ্যতা লাগবে ❓ NON-CSE ব্যাকগ্রাউন্ড থেকে কি গুগলে অ্যাপ্লাই করা যায়❓

 গুগল-এ চাকরি পাওয়ার জন্য কী কী যোগ্যতা লাগবে

❓ NON-CSE ব্যাকগ্রাউন্ড থেকে কি গুগলে অ্যাপ্লাই করা যায়❓
সত্যি কথা বলতে গেলে অনেক রকম যোগ্যতা দিয়েই গুগলে চাকরি পাওয়া যায় । এমনকি কম্পিউটার সায়েন্স রিলেটেড ডিগ্রী না থাকলেও গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি করা যায় । গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ারের চাকরি করার জন্য অনেক রকম যোগ্যতা থাকলে একটা স্কিল সবার মধ্যে কমন তা হলো প্রবলেম সলভিং ।
মোট কথায় আপনাকে প্রবলেম সলভিং এ তুখোড় হতে হবে । বাংলাদেশ থেকে এ পর্যন্ত যে কয়জন গুগোল এ চাকরি করছে সবার প্রবলেম সলভিং স্কিলস অনেক ভাল ছিল । প্রবলেম সলভিং স্কিল বাড়ানোর জন্য এর জন্য আপনি বিভিন্ন অনলাইন জাজ এর প্রবলেম সলভ করতে পারেন এবং ACM-ICPC , YCPC, গুগলের কোডজ্যাম, বিভিন্ন প্রোগ্রামিং কনটেস্টে অংশগ্রহণ করতে পারেন।
ইউটিউব এ গুগোল এ চাকরি পাওয়া নিয়ে বেশ কিছু ভিডিও আছে । বাংলা ভাষায়ও অনেক ভিডিও আছে তবে সবগুলো দেখতে যাবেন না । আপনি বাংলায় ঝংকার মাহবুব ও তামিম শাহরিয়ার সুবিন ভাইয়ার ভিডিওটি দেখুন এবং ইংরেজি ভাষায় clément mihailescu , Joma Tech, Tech Land এর ভিডিও গুলো দেখুন অনেক ইনফরমেশন জানতে পারবেন। এছাড়াও Phitron ইউটিউব চ্যানেলে গুগল এমপ্লয়ীদের অনেক লাইভ সেশন আছে সেখান থেকে তাদের অভিজ্ঞতা সম্পর্কে জানতে পারবেন।
বেস্ট অফ লাক ।

Post a Comment

0 Comments